Thursday, February 2, 2012

আপনার PC/Laptop Control করুন আপনার মোবাইল ফোন এর Bluetooth এর মাধ্যমে।

Posted by Milton at 3:12 PM
আসসালামু আলাইকুম,
আমি আসলে খুব উল্লাস নিয়ে এই পোষ্ট টা করছি কারন আমি খুব সাধারন ১ জন মানুষ যে খুব কম কিছুতেই আনন্দ পেয়ে যাই।অনেক অনেক সফটওয়্যার আছে জানি কিন্তু আমি আসলে বহুদিন ধরে ১টা ভাল সফটওয়্যার খুজছিলাম যেটা দ্বারা আমরা আমাদের মোবাইল ফোন ব্যবহার করে কম্পিউটার কে নিয়ন্ত্রন করতে পারব।যেমন আপনি বেশ আয়েশ করে বিছানায় শুয়ে ১টা মুভি দেখছেন,কিন্তু হুট করে থামতে হল বা ভলিউম বাড়াতে হল বা Next করতে হল,আমাদের সত্যি ওই সময় টাতে অনেক মেজাজ খারাপ হয়ে যায় উঠে এসে Mouse  Use করতে।এমন ও হতে পারে কথাও Microsoft Office powerpoint এ Slide পরিবর্তন করতে হচ্ছে দূর থেকে,সেটাও সম্ভব।এমন আরও অনেক কিছু আছে এই ১৬ MB এর মাঝে।পুরো Desktop টাই চলে আসবে আপনার মোবাইল ফোনের Screen এ।বিশ্বাস না হলে এক্ষুনি দেখুন কি মজা অপেক্ষা করছে।আমি আমার নোকিয়া ৫৩১০ এক্সপ্রেস মিউজিক দিয়ে বেশ ভালোই কাজ করতে পারছি।
আমি Install করার Procedure বলে দিচ্ছি,
  1. http://www.vectir.com/ এখান থেকে সফটওয়্যার টি Download করে Install করুন আপনার কম্পিউটার এ।
  2. এর মাঝে Mobile Bluetooth Remote Control  ও  Mobile Wifi Remote Control নামে ২টা ফাইল আছে।
  3. আমি Wifi এর ব্যাপারে বলতে পারছিনা কিন্তু Bluetooth দিয়ে খুব সহজেই কম্পিউটার এর সাথে Connection করতে পারবেন।
  4. Mobile Bluetooth Remote Control এর মাঝের .jar ফাইল আপনার মোবাইলে Install করুন।
  5. এরপর কম্পিউটার ও মোবাইল এ এক সাথে Bluetooth অন করে Connection  দিলেই কাজ শেষ।
ভাল থাকবেন,আল্লাহ হাফেজ।

0 comments:

Post a Comment

 

We are looking friends. Copyright © 2011 Design by Ipietoon Blogger Template | web hosting